New Tata Punch EV Rival: টাটা পাঞ্চ ইভিকে টক্কর দিতে নতুন গাড়ি আন্তে চলেছে এমজি

ক্রেডিট: এমজি

 এমজি মোটরসের এমডি, রাজীব চাবা ঘোষণা করেছেন যে উৎসব মরশুমে একটি নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে প্রস্তুত সংস্থা।

ক্রেডিট: এমজি

এবার আসল প্রশ্ন হল যে এমজি কোন গাড়িটিকে ভারতে আন্তে চলেছে? বিভিন্ন সূত্র অনুযায়ী এই গাড়িটি হল বাওজুন য়েপ। এই বাওজুন য়েপ হল এমজি কমেটের একটি বড়ো সংকরণ।

ক্রেডিট: এমজি

এই গাড়িটির দৈর্ঘ হল ৩,৩৮১ মিমি (য়েপ) আর ৩,৯৯৬ মিমি (য়েপ প্লাস), প্রস্থ ১,৬৮৫ মিমি (য়েপ) আর  ১,৭৬০ মিমি (য়েপ প্লাস), এই গাড়িটির হুইলবেস হল ২,১১০ মিমি (য়েপ) আর ২,৫৬০ মিমি য়েপ প্লাস)।

ক্রেডিট: এমজি

ডুয়াল-ফ্লোটিং স্ক্রিন দেওয়া হয়েছে যাতে একটি 10.25-ইঞ্চ ইনফোটেনমেন্ট স্ক্রিন এর সাথে একটি 10.25-ইঞ্চ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। 

ক্রেডিট: এমজি

বাইরে বাওজুন য়েপ একটি ২৮.১ কিলোওয়াট আওয়ার (kWh) ব্যাটারি প্যাকের সাথে পাওয়া যায়। এই গাড়িটির রেঞ্জ ৩০৩ কিমি বলে দাবি করা হয়েছে।  

ক্রেডিট: এমজি

ভারতে তবে এই গাড়িটি কমেটের ব্যাটারি প্যাক পাবে বলে আশা করা হচ্ছে। কমেট একটি ১৭.১ কিলোওয়াট আওয়ার (kWh) ব্যাটারির সাথে আসে আর সর্বোচ্চ ২৩০ কিমি রেঞ্জ দিতে পারে।  

ক্রেডিট: এমজি

বাওজুন য়েপের ইলেক্টিক মোটর সর্বোচ্চ ৬৮ পিএসের শক্তির সাথে ১৪০ এনএমের পিক টর্ক উৎপন্ন করে। এই ইলেকট্রিক গাড়ির সর্বোচ্চ গতি হল ১০০ কিমি প্রতি ঘন্টা। এই গাড়ির ওজন ১,০০৬ কেজি।  

ক্রেডিট: এমজি

এমজি, বাওজুন য়েপের লঞ্চের সঠিক তারিখ এখনও ঘোষণা করেনি। তবে, বিভিন্ন সূত্র অনুযায়ী দিওয়ালির আসে পাশে লঞ্চ হতে পারে এমজি য়েপ (MG Yep)।  

ক্রেডিট: এমজি

New Tata Punch EV Rival: টাটা পাঞ্চ ইভিকে টক্কর দিতে নতুন গাড়ি আন্তে চলেছে এমজি এর ব্যাপারে আরও বিশদ এ জানতে হলে নিচে দেওয়া লিংক এ ক্লিক করুন।  

ক্রেডিট: এমজি