---Advertisement---

টাটার গাড়ি কিনতে চান? হ্যারিয়ার, সাফারি, নেক্সন সহ অন্যান্য মডেলে ১.২৫ লক্ষ পর্যন্ত ডিসকাউন্ট!

By Sk Imtiaz Ahmed

Published on:

Follow Us
tata-harrier-safari-nexon-get-up-to-rs-125-lakh-off

---Advertisement---

ফেব্রুয়ারি মাসে যদি আপনি গাড়ি কিনতে চান তাহলে টাটা (Tata) নিয়ে এসেছে দারুন সুযোগ। ২০২৩ এর স্টক ছাড়াও, ২০২৪ মডেল গুলিতেও রয়েছে আকর্ষণীয় ছাড়। হ্যারিয়ার, সাফারি, নেক্সন ছাড়াও ডিসকাউন্ট রয়েছে টিয়াগো, টিগর ও আলট্রোজ মডেল গুলিতে। এই ডিসকাউন্ট রয়েছে, ক্যাশ ডিসকাউন্ট, এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস।

এই ডিসকাউন্ট গুলো জ্বালানি গুলোর উপর প্রযোজ্য, বৈদ্যুতিক গাড়িগুলোতে কোনো রকম ডিসকাউন্ট নেই। প্রতিবেদনে আমরা মডেল পিছু ডিসকাউন্ট গুলি আলোচনা করবো।

দ্রষ্টব্য: এই ডিসকাউন্ট শহর থেকে থেকে শহর পরিবর্তিত হতে পারে এবং স্টকের উপলব্ধতার উপর নির্ভর করছে। আপনি আপনার লোকাল ডিলারের সাথে যোগাযোগ করুন সঠিক ডিসকাউন্টের ব্যাপারে জানতে।

টাটা সাফারি (Tata Safari)

১.২৫ লক্ষ (Rs.1.25 lakh) টাকা পর্যন্ত ছাড়

Tata Safari

যেমন আপনি জানেন ইদানিং সময়ে টাটা তার মডেলগুলিকে ফেসলিফ্ট দ্বারা আপডেট করছে। টাটা সাফারির ফেসলিফ্ট গত বছর অক্টোবর মাসে লঞ্চ করা হয়েছিল। তবে আপনাকে আগেই জানিয়ে দি যে নতুন মডেলে কোনো রকম ডিসকাউন্ট দিচ্ছে না টাটা। এই ডিসকাউন্ট শুধু মাত্র পুরোনো মডেলের স্টকের উপর প্রযোজ্য।

এডিএএস (ADAS) বা এড্যাস যুক্ত টপ মডেলে মোট ১.২৫ লক্ষ টাকা ছাড় দেওয়া হচ্ছে যাতে 75,000 টাকা পর্যন্ত নগদ ছাড় এবং 50,000 টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস। নন-এডিএএস (Non-ADAS) ভ্যারিয়েন্ট গুলিতে কোন রকম এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস দেয়া হচ্ছে না, আপনি মোট 75,000 টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন।

টাটা সাফারি ওমেগাআর্ক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি যা রাস্তায় দুর্দান্ত উপস্থিতি প্রদান করে এবং ৭ সিটার হওয়াতে দারুন ব্যাবহারিতা প্রদান করে।

এই এসইউভিটি একটি ১৯৫৬ সিসি, ৪ সিলিন্ডার ইনলাইন, ৪ ভালভ/সিলিন্ডার, ডিওএইচসি, ক্রাইওটেক ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত যা সর্বোচ্চ ৩,৭৫০ আরপিএমে – ১৬৮ বিএইচপির শক্তির সাথে ১,৭৫০ আরপিএমে – ৩৫০ এনএমের টর্ক উৎপন্ন করতে সক্ষম।

এটি বাজারে হুন্ডাই আলকাজার, এমজি হেক্টর প্লাস, মাহিন্দ্রা এক্সইউভি ৭০০ এর মতো প্রতিদ্বন্দ্বীদের সাথে লড়াই করে।

টাটা হ্যারিয়ার (Tata Harrier)

১.২৫ লক্ষ (Rs.1.25 lakh) টাকা পর্যন্ত ছাড়

Tata Harrier

টাটা হ্যারিয়ারেও, সাফারির মতো একই ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। ২০২৪ এর মডেলে কোনো রকম ডিসকাউন্টের খবর এখনো নেই, যা ডিসকাউন্ট সব ২০২৩ মডেলে দেওয়া হচ্ছে। সাফারির মতো সেই এডিএএস (ADAS) বা এড্যাস যুক্ত টপ মডেলে মোট ১.২৫ লক্ষ টাকা পর্যন্ত ছাড় আর নন-এডিএএস (Non-ADAS) ভ্যারিয়েন্ট গুলিতে 75,000 টাকা পর্যন্ত ছাড় পাবেন।

টাটা হ্যারিয়ার আর সাফারি মূলত একই রকম এসইউভি, তাই স্পেসিফিকেশন গুলি একই রকম। হ্যারিয়ারও রাস্তায় দুর্দান্ত উপস্থিতি প্রদান করে সাথে রাইড আর হ্যান্ডলিং এর দুর্দান্ত ভারসাম্যের জন্যে বিখ্যাত।

এই এসইউভিটি মূলত ৫-সিটার মাহিন্দ্রা এক্সইউভি ৭০০, এমজি হেক্টর প্লাস ও জিপ কম্পাসের মত প্রতিদ্বন্দ্বীদের সাথে বাজারে লড়াই করে।

টাটা টিয়াগো (Tata Tiago)

৭৫,০০০ (Rs.75,000) টাকা পর্যন্ত ছাড়

Tata Tigor

টাটা টিয়াগোর ২০২৩ এর সাথে ২০২৪ মডেল গুলিতেও ডিসকাউন্ট দেয়া হচ্ছে। টিয়াগোর ২০২৩ মডেলে মোট ৭৫,০০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হচ্ছে যাতে ৬০,০০০ টাকা পর্যন্ত নগদ ছাড় ও ১৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস দেওয়া হচ্ছে।

২০২৪ মডেলগুলটি ৪০,০০০ পর্যন্ত নগদ ছাড় দেওয়া হচ্ছে যাতে ৩০,০০০ টাকা নগদ ছাড় ও ১০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস রয়েছে।

টিয়াগোর ২০২৩ সিএনজি (CNG) মডেলে আপনি ৭৫,০০০ পর্যন্ত ডিসকাউন্ট পাবেন এবং ২০২৪ সিএনজি মডেলে মোট ২৫,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।

টিয়াগোতে ১.২ লিটারের রেভোট্রন ইঞ্জিন পেট্রল ইঞ্জিন পাওয়া যায় যা সর্বোচ্চ ৬,০০০ আরপিএমে – ৮৬ পিএস শক্তির সাথে ৩,৩০০ আরপিএমে – ১১৩ এনএমের টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই হ্যাচব্যাকটি মারুতি সুজুকি সুইফট, হিউন্দাই গ্রান্ড নিওস আই১০ এর মতো প্রতিদ্বন্দ্বীদের সাথে বাজারে লড়াই করে।

টাটা টিগর (Tata Tigor)

৭৫,০০০ (Rs.75,000) টাকা পর্যন্ত ছাড়

Tata Tiago

টাটা টিয়াগোর মতোই টিগরে আপনি মোট ৭৫,০০০ পর্যন্ত ডিসকাউন্ট পেতে পারেন। তবে সর্বাধিক ডিসকাউন্ট দেওয়া হচ্ছে ২০২৩ মডেলগুলিতে, আর ২০২৪ মডেলে সর্বাধিক ৪০,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাবেন। ম্যানুয়াল আর এএমটি (AMT) ভ্যারিয়েন্টগুলিতে ডিসকাউন্টের ভাগগুলি একই।

২০২৩ টিগরের সিএনজি (CNG) ভ্যারিয়েন্টগুলিতে মোট ৭৫,০০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। তবে, ২০২৪ সিএনজি মডেলে মোট ৩০,০০০ টাকা পর্যন্ত ছাড় দেখতে পাওয়া যাচ্ছে।

টিগর আর টিয়াগো একই প্ল্যাটফর্ম আর ইঞ্জিনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই গাড়িটি শহর ভিত্তিক ড্রাইভিং এর সাথে আপনার টাকার পরিবর্তে ভালো মূল্য প্রদান করে। এই কমপ্যাক্ট সেডানটি মারুতি সুজুকি ডিজায়ার , হোন্ডা অ্যামেজ, এবং হুন্ডাই অরার মতন গাড়ির সাথে বাজারে টেক্কা দেয়।

টাটা নেক্সন (Tata Nexon)

৬০,০০০ (Rs.60,000) টাকা পর্যন্ত ছাড়

Tata Nexon

টাটা নেক্সন হল টাটার তরফ থেকে একটি জনপ্রিয় মডেল। টাটার বড়ো এসইউভির গুলোর মতোই এই কমপ্যাক্ট এসইউভিটিও গত বছর একটি ফ্যাসালিফট আপডেট পায়। হ্যারিয়ার আর সাফারির মতোই নেক্সনে শুধু ২০২৩ প্রি-ফ্যাসালিফট মডেলগুলিতে ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।

নেক্সনের পেট্রল ম্যানুয়াল (Manual) ভ্যারিয়ান্ট গুলিতে ৪০,০০০ টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে। এএমটি (AMT) ভ্যারিয়েন্টগুলিতে মোট ২০,০০০ টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে। উপরন্তু, এর সাথে আপনি ম্যানুয়াল আর এএমটি ভ্যারিয়ান্টগুলিতে ২০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস পাবেন।

এই গাড়িটি পেট্রল, ডিজেল এর সাথে বৈদ্যুতিক ইঞ্জিন বিকল্পের সাথে আসে। এই গাড়িটি নিজের প্রিমিয়াম ইন্টেরিয়রের সাথে দারুন হাইওয়ে ক্রুজার হিসেবে বিখ্যাত। এটি মারুতি সুজুকি ব্রেজা, কিয়া সনেট, হুন্ডাই ভেন্যুর মতন গুঁড়িগুলির সাথে টেক্কা নেয়।

টাটা আলট্রোজ (Tata Altroz)

৪৫,০০০ (Rs.45,000) টাকা পর্যন্ত ছাড়

Tata Altroz

২০২৩ টাটা আলট্রোজ এ আপনি সর্বাধিক ৪৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন, অন্যদিকে ২০২৪ মডেলে সর্বাধিক ২৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এই ছাড় পেট্রোল, ডিজেল এবং সিএনজির সব ভ্যারিয়েন্ট -এ দেওয়া হচ্ছে।

২০২৩ মডেলে ৩৫,০০০ টাকা পর্যন্ত নগদ ছাড় ও ১০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস দেওয়া হচ্ছে।

২০২৩ মডেলে ১৫,০০০ টাকা পর্যন্ত নগদ ছাড় ও ১০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বা স্ক্র্যাপেজ বোনাস দেওয়া হচ্ছে।

টাটা আলট্রোজ টাটার তরফ থেকে প্রথম প্রিমিয়াম হ্যাচব্যাক। এই গাড়িটি ভালো লুকসের সাথে দারুন রাইড আর হ্যান্ডলিং ব্যালান্সের জন্য বিখ্যাত। বাজারে এই গাড়িটি মারুতি সুজুকি বালেনো, হুন্ডাই আই২০, ও টয়োটা গ্লানজার মতন গাড়িগুলির সাথে টক্কর দেয়।

আরও পড়ুন: আপনি কি জানেন ABS সহ শীর্ষ 5টি সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বাইক কোনগুলি?

উপসংহার

অবশেষে বলা যেতে আপনি যদি ফেব্রুয়ারি মাসে টাটার গাড়ি কিনতে চান তাহলে টাটা নিয়ে এসেছে সুবর্ণ সুযোগ। আপনার যদি এই প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে বন্ধু আর পরিবারের সদস্যের সাথে শেয়ার করুন আর আমাদের লেটেস্ট খবর পেজটি ও দেখতে পারেন, আপনার সময়ের জন্যে অনেক অনেক ধন্যবাদ।

উৎস

Sk Imtiaz Ahmed

হ্যালো, আমার নাম Imtiaz, আমি গাড়ির খবর (GarirKhobor.com) প্রতিষ্ঠিত করেছি, বাংলাতে গাড়ি ও বাইক সম্পর্কিত যাবতিয় তথ্য প্রদান করার উদেশ্যে। আমি ছোটবেলা থেকে গাড়ি ও বাইক নিয়ে উৎসাহি ছিলাম আর ১৮ বছর বয়স থেকেই চালানো শিখতে শুরু করি। আমার বিভিন্ন গাড়ি ও বাইক চালাবার অনুভব আছে এবং আমি চেষ্টা করবো আমার অভিজ্ঞাতার মাধ্যমে আপনাদের অটোমোবাইল সম্পর্কিত তথ্য প্রদান করার।

---Advertisement---

Leave a Comment